ব্যথার দহন
- ইউসুফ মানসুর - ব্যথার দহন ২২-০৫-২০২৪

ব্যথার বিকালে সাথীরা
সব ফেলে দূরে
বহুদূরে চলে যায়,
ব্যথার বেদনাবোধে প্রিয়া
মুখ খুলে হেসে হেসে
অন্যঘরে সুখে থেকে যায়।

ব্যথার যন্ত্রণায় গভীর রজনীর শেষার্ধে
বেমারি বিরামহীন বেদনায়
বেকায়দায় বিপদে বেফাঁস হয়ে যায়,
ব্যথার বিষে বারিষা
বিষজল হয়ে ধীরে ধীরে
ভূমি প্লাবিত করে যায়।

ব্যথার দহন বড়ো বেদনাময়,
ব্যথার লোচন অনেক নোনাময়।
ব্যথার অনল বেশী কালো-ধোঁয়াময়,
ব্যথার রজনী দীর্ঘ থেকে দীর্ঘতর হয়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

abdullahmolla
০১-০৩-২০১৯ ১৯:২৪ মিঃ

অসম্ভব সুন্দর!